কোন বই খুজে না পেলে অনুগ্রহ করে লাইভ চ্যাট মেসেজ করুন অথবা ফোন করুন
  • কোন বই খুজে না পেলে অনুগ্রহ করে লাইভ চ্যাট মেসেজ করুন অথবা ফোন করুন
ক্যাটাগরি
চিকিৎসা সংস্কারক ও বিশ্বখ্যাত হোমিওপ্যাথদের জীবন-কর্ম

চিকিৎসা সংস্কারক ও বিশ্বখ্যাত হোমিওপ্যাথদের জীবন-কর্ম

Published By center for classical homeopathy,
Categories: No Category
Sub Category: No Sub Category
Exchange Offer Available
3 Days Easy Return
Buy Original book

৳ 850 ৳765.00

Save ৳ 85.00 (10.00%)
Buy Old book

৳ 566.00

‘চিকিৎসা সংস্কারক ও বিশ্বখ্যাত হোমিওপ্যাথদের জীবন-কর্ম’ বইটিতে চিকিৎসাবিজ্ঞানের আড়াই হাজার বছরের ইতিহাস থেকে পাঁচজন চিকিৎসাসংস্কারক এবং হোমিওপ্যাথির সোয়া দু’শবছরের ইতিহাস থেকে চব্বিশজন বিশ্বসেরা হোমিওপ্যাথের জীবন ও কর্ম বিবৃত হয়েছে। চিকিৎসা সংস্কারকদের জীবনী থেকে কোন যুগে কি পরিপ্রক্ষিতে চিকিৎসাবিজ্ঞানে কি কি সংস্কার সাধিত হয়েছিল, এসম্পর্কে একটা কার্যকর ধারণা পাওয়া যাবে।

হোমিওপ্যাথির জনক হ্যানিম্যানের জীবনী থেকে কেন ও কিভাবে হোমিওপ্যাথির উদ্ভব ও বিকাশ হয়েছিল, তা জানা যাবে। হোমিওদিকপালদের জীবনী থেকে জানা যাবে, তাঁরা সমকালীন চিকিৎসাপেশায় শীর্ষস্থানীয় হওয়া সত্ত্বেও এবং প্রথমদিকে হোমিওপ্যাথির ঘোরতর বিরোধী হয়েও কেন, কি কারণে শেষ পর্যন্ত হোমিওপ্যাথে রূপান্তরিত হয়েছিলেন এবং এর প্রতিষ্ঠা ও প্রসারে জীবন উৎসর্গ করেছিলেন।

হোমিওপ্যাথির ছাত্র চিকিৎসকদের পেশাগত জীবনের প্রারম্ভেই হোমিওপ্যাথির জন্ম ও প্রতিষ্ঠা এবং বিভিন্ন দেশে এর উত্থান, পতন ও পুনরুত্থানের ইতিহাস এর বিশ্লেষণসহ জানা প্রয়োজন। এসঙ্গে যেসব হোমিওদিকপালের জীবনভর সংগ্রাম ও আত্নোৎসর্গের ফলে বিশ্বব্যাপী হোমিওপ্যাথির প্রসার ও প্রতিষ্ঠা হয়েছে, তাঁদের জীবন ও কর্ম সম্বন্ধে জানা প্রয়োজন। এর ফলে হোমিওপ্যাথির প্রতি তাদের বিশ্বাস ও আস্থার ভিত আরো সুদৃঢ় হবে এবং পেশাজীবী একজন হোমিওপ্যাথ হিসেবে গর্ববোধ করবে।

দুর্লভ অনেক ছবিসহ, সুনির্দিষ্ট তথ্যপঞ্জি উদ্ধৃত করে লেখা এ বইটি হোমিওপ্যাথির প্রতিটি ছাত্র, চিকিৎসক, শিক্ষক, অনুরাগী, এমনকি হোমিওপ্যাথিক চিকিৎসাগ্রাহী রোগীদেরও পাঠ করা জরুরী।

টাইটেল চিকিৎসা সংস্কারক ও বিশ্বখ্যাত হোমিওপ্যাথদের জীবন-কর্ম
লেখক ডাঃ শেখ ফারুখ এলাহী ( পিএইচ ডি ),
পাবলিশার center for classical homeopathy,
এডিশন 1st
দেশ বাংলাদেশ

রিভিউ এবং রেটিং

No review Available

Customer reviews

0.0 out of 5
5 star
0.00%
4 star
0.00%
3 star
45%
2 star
0.00%
1 star
0.00%

Related Product